Breaking News
Home | দেশজুড়ে | হাসান সরকারের বাড়ি তল্লাশির দাবি জাহাঙ্গীরের

হাসান সরকারের বাড়ি তল্লাশির দাবি জাহাঙ্গীরের

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আনুষ্ঠানিক প্রচারণা বন্ধ থাকলেও কৌশলে কর্মী সমর্থকদের ধরে রাখতে নীরব প্রচারণায় রয়েছেন প্রধান দুই দলের মেয়র প্রার্থীরা। মূলত ইফতার মাহফিল ও মসজিদ মাদরাসা কেন্দ্রিক প্রচার-প্রচারণার তৎপরতায় রয়েছেন আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম ও বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার।
কৌশলে নির্বাচনী প্রচারণকালে দুই প্রার্থীই জড়িয়ে পড়েছেন বাকযুদ্ধে। বিএনপি প্রার্থী ও তার কর্মী সমর্থকরা বোমা মেরে নাশকতা করতে পারেন এমন আশঙ্কা প্রকাশ করে সরকারকে গোয়েন্দা তৎপরতা বাড়ানোসহ বিএনপি-জামায়াত নেতাদের বাড়ি তল্লাশির দাবি করেছেন জাহাঙ্গীর।
অপরদিকে এসব অভিযোগ উড়িয়ে দিয়ে হাসান সরকার বলছেন, আওয়ামী লীগ প্রার্থী নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছেন।

আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম তার ছয়দানা এলাকার বাসায় সকালে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এতে তিনি অভিযোগ করেন- বিএনপি ও ২০ দলীয় জোটের প্রার্থী বিভিন্ন ইফতার পার্টিতে বলেছেন, ভোট ডাকাতদের গাজীপুরে মাটির সঙ্গে মিশিয়ে দেয়া হবে। আর এজন্য বোমা ও বিভিন্ন অস্ত্রশস্ত্রের প্রয়োজন। অতীতে বিএনপি ও তার জোট সড়কে যানবাহনে, বিপণী বিতানে বোমা হামলা করেছে। তাই বিএনপি প্রার্থী ও তার কর্মী সমর্থকরা বোমা মেরে নির্বাচনে নাশকতা করতে পারে। তাই সরকারকে গোয়েন্দা তৎপরতা বাড়ানোসহ তাদের বাড়ি তল্লাশির দাবি করছি। উনি (হাসান সরকার) ইতিপূর্বে যখনই নির্বাচন করেছেন তখনই এখানে রক্তপাত হয়েছে, মানুষ খুন হয়েছে। তারা জঙ্গিদের সঙ্গে জড়িত, জামায়াতের সঙ্গে জড়িত। তারা সরকারকে বেকায়দায় ফেলার তৎপর রয়েছে।
তিনি বলেন, বর্তমানে রমজান চলছে। এ মাসে গাজীপুর সিটিতে মন্ত্রী ও এমপিরা ইফতার মাহফিলে যোগ দেন, সেখানে আমিও যোগ দিয়ে থাকি। এনিয়ে বিএনপি প্রার্থী নানা অপপ্রচার করছেন।

এ সময় সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক সহ-সভাপতি আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট শফিকুল ইসলাম বাবুল, আব্দুর রউফ নয়ন, মো. আতাউল্লাহ মন্ডল, এস এম মোকসেদ আলম, অধ্যক্ষ মহিউদ্দিন মহি, কাজী ইলিয়াস আহমদ ও মোঃ মজিবুর রহমান প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অপরদিকে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী হাসান উদ্দিন সরকার তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেছেন, সরকারি দলের প্রার্থী উসকানিমূলক বক্তব্য দিয়ে নির্বাচন বানচাল করার পাঁয়তারা করছেন। তিনি সরকার,আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কমিশনকে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিষয়টি দেখার অনুরোধ জানান। এসময় সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রার্থী নিজের এবং কর্মী সমর্থকদের নিরাপত্তা দাবি করেন তিনি।
সোমবার নগরীর পূবাইল বিন্দানে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠন সমূহেরে উদ্যোগে আয়োজিত এক ইফতার মাহফিলে শরিক হয়ে হাসান উদ্দিন সরকার ওইসব কথা বলেন।

বিন্দান বিএনপির সভাপতি হারুন সরকারের সভাপতিত্বে ও আনোয়ার মোড়লের সঞ্চালনায় এ ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সহ-শ্রম বিষয়ক সম্পাদক শ্রমিক নেতা হুমায়ুন কবির খান, সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাচ্চু, জেলা বিএনপির সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, রিয়াজুল হান্নান শাহ, বিএনপির কেন্দ্রীয় কেন্দ্রীয় নেতা ডা. মাজহারুল আলম প্রমুখ।
পুনরায় ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২৬ জুন গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১১ লাখ ৩৭ হাজার ৭৩৬ জন।
আমিনুল ইসলাম/আরএআর/এমএস

About admin

Check Also

সেলফিতে ধরা পড়লো ট্রেনের ধাক্কায় বৃদ্ধের মৃত্যু

রেল লাইনের পাশে দাঁড়িয়ে শখের বসে মোবাইল ফোনে ট্রেনসহ একটি সেলফি তুলছিলেন উল্লাপাড়া চক্ষু হাসপাতালের অ্যাম্বুলেন্স চালক গোলাপ হোসেন। আকস্মিকভাবে তার সেলফিতে ধরা পড়ে রেল লাইন পার হওয়ার সময় এক বৃদ্ধকে ট্রেনের ধাক্কার দৃশ্য। সেলফি তোলার ৫ সেকেন্ড পরই ওই বৃদ্ধ ট্রেনের ধাক্কায় মারা যান। গত শুক্রবার (১লা জুন) দুপুরে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের ছোট লক্ষ্ম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *