Breaking News
Home | ভারত | ভারতে এবার ‘গান্ধীজি’র চশমা খুলে নিল দুর্বৃত্তরা

ভারতে এবার ‘গান্ধীজি’র চশমা খুলে নিল দুর্বৃত্তরা

ভারত জুড়ে মূর্তি ভাঙার ঘটনা চলছেই। এবার দেশটির জাতির জনক মহাত্মা গান্ধীর ওপর হামলা চালাল দুর্বৃত্তরা। তাঁকে লক্ষ্য করে ছোঁড়া হল পাথর, খুলে নেওয়া হল তাঁর চোখের চশমা। ঘটনাটি ঘটেছে দেশটির কেরলের কান্নুর জেলার তালিপারাম্ব এলাকায়।

বৃহস্পতিবার সকাল ৭ টা নাগাদ তালিপারাম্ব তালুক কার্যালয় চত্তরে অবস্থিত গান্ধীর একটি মূর্তির ওপর হামলা চালায় বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন এক অপরিচিত ব্যক্তি প্রথমে গান্ধীর চোখের চশমাটি খুলে নেয়। এরপর গান্ধীর গলা থেকে মালা খুলে নেওয়া হয়। শেষে মূর্তিকে লক্ষ্য করে পাথর ছোঁড়েন ওই অভিযুক্ত ব্যক্তি। এসময় পাশে থাকা অনেকেই ওই ঘটনার ছবি তাদের মোবাইলে ধারণ করেন।

ঘটনার পরই তদন্তে নেমেছে স্থানীয় পুলিশ। মোবাইলের ছবি দেখে অভিযুক্তকে সনাক্তকরণের চেষ্টা চলছে বলে জানা গেছে।

অন্যদিকে বুধবার রাতে উত্তর চেন্নাই’এর তিরুভত্তিউর-এ সংবিধানের রচয়িতা বি.আর.আম্বেদকরের মূর্তিতে কালি লেপে দেওয়ার ঘটনা ঘটেছে।
উল্লেখ্য ভারতের ত্রিপুরায় রাজনৈতিক পালা বদলের পরই গত সোমবার রাতেই দক্ষিণ ত্রিপুরার বেলোনিয়া শহরে ভ্লাদিমির লেনিন মূর্তি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল শাসক দল বিজেপি সমর্থকদের বিরুদ্ধে। এরপর থেকেই গত তিন দিন ধরে কলকাতা, উত্তরপ্রদেশ, তামিলনাড়–, কেরলে একের পর এক মূর্তি ভাঙার ঘটনা ঘটে চলেছে।

দেশজুড়ে এই মূর্তি ভাঙার ঘটনায় তীব্র অসন্তোষ প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তি প্রদানের কথাও বলেছেন তিনি। বিষয়টি নিয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং’এর সঙ্গে কথাও বলেছেন মোদি। এরপরই এই ঘটনা বন্ধ করতে রাজ্যগুলিকে কড়া ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী। কিন্তু তার পরও মূর্তি ভাঙার রাজনীতি চলছেই।

About admin

Check Also

কলকাতার বাসে প্রকাশ্যে হস্তমৈথুন, প্রতিবাদী ছাত্রী পাশে পেলেন না কাউকে

বারো দিনের মাথায় ফের এক বার প্রকাশ্যে কলঙ্কিত হল কলকাতা! গত ৩০ এপ্রিল রাতে মেট্রোর …