Breaking News
Home | আন্তর্জাতিক | শিশুকে পানিতে ডুবিয়ে এ কেমন ধর্মদীক্ষা? (ভিডিও)

শিশুকে পানিতে ডুবিয়ে এ কেমন ধর্মদীক্ষা? (ভিডিও)

ব্যাপ্টিস্ট ক্রিষ্টান মতে ধর্মে দীক্ষার জন্য শিশুদের পবিত্র পানিতে কয়েকবার ডুবিয়ে নেন ধর্মগুরুরা। শিশুদের সংবেদনশীলতার কথা চিন্তা করেই খুবই সাবধানের সঙ্গে কাজটি করেন তারা। তবে ব্যতিক্রম সাইপ্রাসের আইয়া নাপা রিসোর্টের এক ধর্মগুরু। ধর্মে দীক্ষিতকরণে তার নিষ্ঠুর কার্যকলাপে ক্ষোভে ফেটে পড়েছেন নেটিজেনরা।

সংবাদমাধ্যম বলা হয়, সম্প্রতি এক শিশুকে ধর্মের দীক্ষিতকরণের জন্য পানিতে ডুবানোর প্রক্রিয়াটি করেন ওই ধর্মগুরু। নগ্ন অবস্থায় ওই শিশুটিকে তিনি খুবই দ্রুততার সঙ্গে, ‘হিংস্রভাবে’ পানিতে ডোবাতে থাকেন। এ দেখে ওই ধর্মগুরুর পাশেই দাড়িয়ে থাকা শিশুরাও ভয়ে সরে যেতে থাকে।

ধারণা করা হচ্ছে, সাইপ্রাসের আইয়া নাপা রিসোর্টের কোনো একটি সনাতন গির্জা থেকে এ ভিডিওটি করা হয়েছে। ভিডিওটিতে দেখা যায় পাদ্রিটি ওই শিশুটিকে তার বাবার কাছে ফিরিয়ে দেওয়ার পূর্বে পরপর তিনবার পানিতে সজোরে নিক্ষেপ করে। এতে তার পাশে দাড়িয়ে থাকা অন্যান্য শিশুরা ভয়ে দুরে সরে যেতে থাকে।

দীক্ষিতকরণের পুরো সময়টি ভিডিও করেন এক প্রত্যক্ষদর্শী। পরে সেটি ইন্টারনেটে ভাইরাল হয়। এর পর পরই এটি নিয়ে ব্যাপক সমালোচনা দেখা যায়।

জিতা লন্ডন নামের একজন টুইট করেন , ‘আমি বাজি ধরে বলতে পারি শিশুটির মস্তিষ্কের মৃত্যু হয়েছে।’ অপর একজন লেখেন, ‘আমার দেখা এটিই সবচেয়ে ভয়ানক দীক্ষা অনুষ্ঠান।’ মিয়া টিন নামের আরেকজন এটিকে হত্যা চেষ্টা বলে আখ্যা দেন।

About admin

Check Also

মাহাথিরের সাথে দেখা করলেন জাকির নায়েক

ইসলাম ধর্ম প্রচারক জাকির নায়েক মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের সাথে সাক্ষাৎ করেছেন। এর আগে, জাকির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *