Breaking News
Home | আন্তর্জাতিক | ভারতে হিন্দু দম্পতির নবজাতককে বাঁচাতে রোজা ভেঙে রক্ত দিলেন তরুণ

ভারতে হিন্দু দম্পতির নবজাতককে বাঁচাতে রোজা ভেঙে রক্ত দিলেন তরুণ

ভারতের কলকাতায় সম্প্রীতির এক অনন্য নজির গড়লেন এক মুসলিম তরুণ। নবজাতককে বাঁচাতে রোজা ভেঙে রক্ত দিলেন মো. আশফাক নামে ওই তরুণ।
কলকাতার দ্বারভাঙা এলাকায় একটি নার্সিংহোমে প্রসব যন্ত্রণা নিয়ে ভর্তি হন এসএসবি জওয়ান রমেশকুমার সিংহের স্ত্রী আরতিদেবী। সেখানেই নবজাতকের জন্ম দেন তিনি। খবর আনন্দবাজারের।

কিন্তু জন্মের পরেই নবজাতকের অবস্থার অবনতি হতে থাকে। তাকে নার্সিংহোমের এনআইসিইউতে রাখা হয়। চিকিৎসকরা পরিবারের সদস্যদের জানান, ওই সদ্যোজাতকে বাঁচাতে গেলে ‘ও নেগেটিভ’ গ্রুপের রক্ত প্রয়োজন। সাধারণভাবে ‘নেগেটিভ’ গ্রুপের রক্ত পাওয়া সহজ নয়।
পরিবারের চেনাজানা কারও রক্তই আবার ওই গ্রুপের নয়। পরিবারের সদস্যরা তাই গোটা বিষয়টি জানিয়ে ফেসবুক এবং বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপে আবেদন করেন।

বিভিন্ন জায়গায় এসএসবি জওয়ানদেরও বার্তা পাঠানো হয়। সোমবার দ্বারভাঙারই বাসিন্দা মো. আশফাক ফেসবুকে সেই আর্তিভরা বার্তা দেখেন।
আশফাকের রক্তের গ্রুপ ‘ও নেগেটিভ’। সঙ্গে সঙ্গেই তিনি রমেশসিংহের পরিবারের সঙ্গে যোগাযোগ করেন। পৌঁছে যান নার্সিংহোমে। চিকিৎসকরা তাকে পরীক্ষা করেন।
কিন্তু তিনি
রোজা থাকায় তার রক্ত নিতে পারবেন না বলে চিকিৎসকরা জানান। উপবাসের মধ্যে রক্ত দিলে আশফাকই অসুস্থ হয়ে পড়তে পারেন। নবজাতকের প্রাণ বাঁচাতে রোজা ভাঙার সিদ্ধান্ত নেন তিনি। হাসপাতালেই খাবার খান।
নির্ধারিত সময়ের পর আশফাকের রক্ত নেয়া হয়। সেই রক্ত দেয়া হয় সদ্যোজাতকে। বেঁচে যায় শিশুটি।

About admin

Check Also

বউকে বৃষ্টিতে ফেলে ছাতা মাথায় ট্রাম্প

শীর্ষনিউজ ডেস্ক: আবারও ঘরের খবর পরকে জানিয়ে দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।  ট্রাম্প-মেলানিয়া সম্পর্ক কেমন, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *