Breaking News
Home | রাজনীতি | তারেকের ফেসবুক একাউন্ট নেই, প্রকাশিত সংবাদ উদ্ভট : রিজভী

তারেকের ফেসবুক একাউন্ট নেই, প্রকাশিত সংবাদ উদ্ভট : রিজভী

বিএনপির ভারপ্রাপ্ত তারেক রহমানের কোনো ফেসবুক অ্যাকাউন্টই নেই জানিয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, তারেকের ফেসবুক অ্যাকাউন্টের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমে যে খবর প্রকাশিত হয়েছে তা উদ্ভট। এটা গভীর সন্দেহের সৃষ্টি করে।
আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, কলকাতার টাইমস অব ইন্ডিয়া অনলাইনে যে সংবাদ প্রকাশিত হয়েছে তার অনুবাদ করলে দাঁড়ায়-‘বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া যিনি এখন কারাবন্দী তাঁর পুত্র তারেক রহমান, বর্তমানে বিএনপির নেতৃত্ব দিচ্ছেন, লন্ডনে তাঁর একটি ফেসবুকে পোস্ট দিয়ে ভারতের পররাষ্ট্রনীতির সমালোচনা করে বলেছেন-দক্ষিণ এশিয়ায় বড়ভাই হিসেবে ভারতের ভূমিকা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।’ কলকাতার উল্লিখিত অনলাইন পত্রিকাটি অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন সংবাদ পরিবেশন করেছে।

রিজভী আরও বলেন, দলের পক্ষ থেকে বারবার সংবাদ সম্মেলনে বলা হয়েছে-বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই। তিনি কোনো ফেসবুক অ্যাডমিনিস্টার করেন না। সুতরাং অজ্ঞাত ফেসবুকে এ ধরনের ভুয়া পোস্টের উদ্ধৃতি দিয়ে বাংলাদেশের বাইরের দেশের একটি অনলাইনে সেটি প্রকাশ করা কোনো শিষ্টাচার এবং সাংবাদিকতার নর্মসের মধ্যে পড়ে না।
বিদেশি একটি সংবাদমাধ্যম বাংলাদেশের রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে এ ধরনের উদ্ভট সংবাদ পরিবেশনে গভীর সন্দেহের সৃষ্টি করে বলে মন্তব্য করেন এই বিএনপি নেতা।

বিএনপির জ্যেষ্ঠ এই নেতা বলেন, ‘এর আগেও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নামে একটি মনগড়া বক্তব্য ভারতের লুক ইস্ট অনলাইন পত্রিকায় প্রকাশ করা হয়েছিল। সেটিও ছিল আগাগোড়া ভিত্তিহীন ও সত্যের অপলাপ মাত্র। সে বিষয়ে আমরা তাৎক্ষণিক তীব্র প্রতিবাদ করেছি।’
বর্তমান আওয়ামী লীগ সরকার দীর্ঘদিন ধরে বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার, কলঙ্ক লেপনের অপপ্রচারের নানা ধরনের কারসাজি চালিয়ে আসছে বলে অভিযোগ করেন রিজভী। গণমাধ্যমকে কব্জা করে সাজানো মিথ্যা গল্প তৈরি করে তা প্রকাশ করাতে বাধ্য করছে সরকার।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে কাল্পনিক গল্প বানিয়ে সরকার দেশে-বিদেশে চক্রান্তে লিপ্ত আছে। যার সঙ্গে সত্যের তিলার্ধ সম্পর্ক নেই। প্রকৃত তথ্য যাচাই-বাছাই না করে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট থেকে সংগৃহীত অসত্য তথ্য সম্বলিত সংবাদটি ভারতের কলকাতার উল্লিখিত অনলাইন পত্রিকায় প্রকাশ করা সম্পূর্ণ রূপে উদ্দেশ্যপ্রণোদিত এবং সুদুরপ্রসারী হীন পরিকল্পনার অংশ-বলেন রিজভী।
বিএনপির পক্ষ থেকে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

About admin

Check Also

মির্জা ফখরুলের স্বাধীনতার ডাক রাষ্ট্রদ্রোহিতার সামিল

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মির্জা ফখরুল ইসলাম …