Breaking News
Home | রাজনীতি | আ.লীগের জনসভা মঞ্চেআরেফিন, মাহবুবে, প্রাণ গোপাল

আ.লীগের জনসভা মঞ্চেআরেফিন, মাহবুবে, প্রাণ গোপাল

১৯৭১ সালের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের বর্ষপূর্তির দিনে সেখানে আয়োজিত জনসভায় দলীয় নেতাকর্মীদের পাশাপাশি যোগ দিয়েছেন আওয়ামী লীগপন্থী বিভিন্ন পেশাজীবীরাও। তাদের মধ্যে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বিএসএমএমইউর সাবেক উপাচার‌্য প্রাণগোপাল দত্ত প্রমুখ।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ২০০৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পান আরেফিন সিদ্দিক। দুই মেয়াদে প্রায় আট বছর দায়িত্ব পালন করেন তিনি। গত সেপ্টেম্বরে তার স্থলাভিষিক্ত হন ড. আখতারুজ্জামান।

অনেক পেশাজীবী নেতা আগামী নির্বাচনে ক্ষমতাসীন দলের মনোনয়ন চাইবেন বলে নানা মাধ্যমে খবর এলেও আরেফিন সিদ্দিককে নিয়ে এ ধরনের গুঞ্জন এখনো শোনা যায়নি।
তবে মুন্সীগঞ্জের একটি আসন থেকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম নির্বাচন করতে চান বলে গণমাধ্যমে খবর এসেছে। সোহরাওয়ার্দীর মঞ্চে রাষ্ট্রের এই সর্বোচ্চ আইন কর্মকর্তা। তিনি আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর থেকে রাষ্ট্রের সর্বোচ্চ আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

জনসভা মঞ্চে আরও ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য ডা. প্রাণ গোপাল দত্ত। তিনিও কুমিল্লার চান্দিনা থেকে আওয়ামী লীগের মনোনয়ন-প্রত্যাশী। এলাকায় ব্যাপক গণসংযোগ করছেন তিনি।

মঞ্চে দেখা গেছে সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক আবু সাইয়িদকেও। তিনি ২০১৪ সালের নির্বাচনে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকুর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান। বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলে অনেকটা কোণঠাসা সাবেক এই প্রতিমন্ত্রী।

About admin

Check Also

নেতাকর্মীদের আচরণে বিরক্ত হয়ে কাদের বললেন ‘ক্যাডারদের থামান, নইলে নম্বর কাটা’

ঢাকা মহানগরে নির্বাচনী গণসংযোগের সপ্তম এবং শেষ দিনে আজ রোববার উত্তরার আজমপুরে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেছে আওয়ামী লীগ। নির্বাচনে ভোট চাওয়ার মতো করেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁর বক্তব্য শুরু করেন। বক্তব্যের শুরুতে তিনি সবাইকে সালাম দিয়ে বলেন, ‘কেমন আছেন মুরুব্বিরা? ভাইয়েরা কেমন আছেন? তরুণ ভাইয়েরা কেমন আছ? চারদিকে কী? নৌকার