Breaking News
Home | রাজনীতি | ‘মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছেন বলেই আমি মন্ত্রী’

‘মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছেন বলেই আমি মন্ত্রী’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযোদ্ধাদের ইতিহাস সংরক্ষণ করতে তাদের প্রত্যেকের বক্তব্য কমপক্ষে ১০ মিনিট করে রেকর্ড করে রাখা উচিত। মুক্তিযোদ্ধারা যেইদিন থাকবেন না, সেইদিন ভবিষ্যৎ প্রজন্ম তার পূর্বপুরুষের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারবে।’

বৃহস্পতিবার বিকাল ৩টায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা কমান্ডের মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের প্রতিটি জেলা কমান্ডগুলোকে নারায়ণগঞ্জের মতো করে কমপ্লেক্স ভবন তৈরি করে দিতে হবে। মুক্তিযোদ্ধারা দেশ স্বাধীন করেছে বলেই আজকে আমি মন্ত্রী হতে পেরেছি। মুক্তিযোদ্ধারা জাতির গৌরব। তাদের ঋণ কোনভাবেই আমরা শোধ করতে পারব না। পুলিশের মতো মুক্তিযোদ্ধাদের নির্দিষ্ট পরিচিতির একটি ব্যাজ তৈরি করতে হবে। যাতে করে মুক্তিযোদ্ধাদের পরিচয় করিয়ে দিতে না হয়।

এর আগে তিনি বাংলাদেশের জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করেন। পরে কমপ্লেক্স ভবনের নামফলক উন্মোচন করেন।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা একেএম সেলিম ওসমানের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, আড়াইহাজার-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ও সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বাবলী।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. রাব্বী মিয়ার সভাপতিত্বে কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ নারায়ণগঞ্জ জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী,নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আবদুল হাই, সাধারণ সম্পাদক অ্যাডাভোকেট আবু হাসনাত শহীদ মো. বাদল, নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মতিয়ার রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার জেবিন বিনতে শেখ, নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সামিউল্লাহ মিলন, কদমরসুল বিশ্ববিদ্যালয় কলেজ গভর্ণিং বডির সভাপতি ড. শিরিন বেগম, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কমান্ডার গোপীণাথ দাস, বন্দর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল লতিফ, বাংলাদেশ প্রেস এন্ড হিউম্যান রাইটস ফাউন্ডেশন (বিপিএইচআর) নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি নজরুল ইসলাম সরকার নয়ন প্রমুখ।

About admin

Check Also

নেতাকর্মীদের আচরণে বিরক্ত হয়ে কাদের বললেন ‘ক্যাডারদের থামান, নইলে নম্বর কাটা’

ঢাকা মহানগরে নির্বাচনী গণসংযোগের সপ্তম এবং শেষ দিনে আজ রোববার উত্তরার আজমপুরে গণসংযোগ ও প্রচারপত্র বিতরণ করেছে আওয়ামী লীগ। নির্বাচনে ভোট চাওয়ার মতো করেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তাঁর বক্তব্য শুরু করেন। বক্তব্যের শুরুতে তিনি সবাইকে সালাম দিয়ে বলেন, ‘কেমন আছেন মুরুব্বিরা? ভাইয়েরা কেমন আছেন? তরুণ ভাইয়েরা কেমন আছ? চারদিকে কী? নৌকার