Breaking News
Home | স্বাধীন | ২০০১ সালের মতো নির্বাচন এ দেশে আর হবে না: কাদের

২০০১ সালের মতো নির্বাচন এ দেশে আর হবে না: কাদের

বিএনপি যতই স্বপ্ন দেখুক ২০০১ সালের মতো নির্বাচন এদেশে আর হবে না উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘নির্বাচনে সব দলকে আনতে উদ্যোগ নেবে নির্বাচন কমিশন। তফসিল ঘোষণার পর লেভেল প্লেয়িং ফিল্ড তৈরিসহ নির্বাচনী সব কাজ নির্বাচন কমিশনের। এক্ষেত্রে সরকারের করণীয় কিছু নেই। তবে নির্বাচন কমিশন কোনো সহযোগিতা চাইলে সরকার শুধু সেই সহযোগিতা দেবে।’

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের পটিয়া বাইপাস সড়কের উন্নয়ন কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, বিএনপি যতই স্বপ্ন দেখুক ২০০১ সালের মতো নির্বাচন এদেশে আর হবে না।
তিনি বলেন, আওয়ামী লীগ আমন্ত্রণ পেয়ে ভারত সফরে গেছে। আর বিএনপি নিজেদের অভিযোগ জানাতে ভারত গেছে। তবে ভারত সফরে নির্বাচন ও রাজনীতি নিয়ে আওয়ামী লীগের কোনো আলোচনা হয়নি, হয়েছে রোহিঙ্গা সমস্যা ও তিস্তা ইস্যু নিয়ে।

এর আগে সকালে ওবায়দুল কাদের হেলিকপ্টারে করে ঢাকা থেকে চট্টগ্রাম পৌঁছান। পরে স্থানীয় এমপি শামসুল হক চৌধুরীর প্রয়াত মায়ের জন্য আয়োজিত মিলাদ মাহফিলে যোগ দেন তিনি।মন্ত্রীর সাথে এসময় স্থানীয় ও জেলা আওয়ামী লীগ নেতা এবং সড়ক ও জনপথ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উৎস- পরিবর্তন
সংসদ ভোটের আগে ৩ সিটি নির্বাচন গুরুত্বপূর্ণ: সিইসি
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে তিন সিটি (রাজশাহী, সিলেট ও বরিশাল) নির্বাচন সকলের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা। আগারগাঁওস্থ নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে তিন সিটি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি।সিইসির সভাপতিত্বে বৃহস্পতিবার বেলা ১১টা ১০ মিনিটে বৈঠকটি শুরু হয়।

সিইসি বলেন, দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। সুতরাং সেই প্রস্তুতির পূর্বকালে এই তিন সিটি নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা এই নির্বাচন পরিচালনা করবেন এবং এই নির্বাচনে সহায়তাকারী সকল কর্মকর্তাসহ সকলের জন্য এই নির্বাচনটা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত রয়েছেন।এছাড়াও পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।ইসির ঘোষিত তফসিল অনুযায়ি আগামী ৩০ জুলাই এ তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অনৈক্যের সুর!

সাম্প্রদায়িক শক্তি জামায়াতে ইসলামীর সঙ্গ ছাড়া-না ছাড়া, ওয়ান ইলেভেনের কুশীলবদের আনাগোনা, মূল পাঁচ দাবির সাথে বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তির দাবি সামনে আনা— এসব কারণে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় অনৈক্যের সুর বেজে উঠেছে। সংশ্লিষ্টদের অনেকেই প্রকাশ্যে ঐক্যের কথা জোর দিয়ে বললেও, ভেতরে ভেতরে গুজুরগুজুর-ফুসুরফুসুর চলছে। অনেকেই বলছেন, সর্বোতভাবে, সুনির্দিষ্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *