Breaking News
Home | স্বাধীন | ‘সংসদে কোটা বাতিলের ঘোষণা কি আদালত অবমাননা নয়?’

‘সংসদে কোটা বাতিলের ঘোষণা কি আদালত অবমাননা নয়?’

কোটা সংস্কার নিয়ে গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় সংসদে বাজেট অধিবেশনের সমাপনী ভাষণে বলেছেন, সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা সংরক্ষণ করা নিয়ে উচ্চ আদালতের রায় আছে। সরকার এই রায় অমান্য করতে পারছে না। এই রায় অমান্য করলে আদালত অবমাননা হবে।

এ নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক ও ব্লগার পিনাকী ভট্টাচার্য। আমাদেরসময় পাঠকদের জন্য তুলে ধরা হলো। তিনি লিখেছেন, আদালত কি মুক্তিযোদ্ধা পোষ্য কোটা ৩০% রাখতে বলেছে? সেই আদালতের আদেশটা দেখতে চাই। আইনজীবীরা এই আদালতের আদেশ খুজে দেখুন প্লিজ। আদালতের আদেশ থাকলে সংসদে কোটা বাতিলের ঘোষণাতে কি আদালত অবমাননা হয়না?
তার এই স্ট্যাটের পর অনেকেই তাদের মতামত জানিয়েছেন। তাদের মধ্য থেকে কয়েকজনের মতামত তুলে ধরা হলো।সাঈদ বারী বলেছেন, সংসদের কোনো আলোচনায় আদালত অবমাননার স্কোপ নেই। সংবিধানেই সেই সুরক্ষা দেওয়া আছে।মিরা রেহনুমা লিখেছেন, আদালত এখন আর আদালত নাই। সংবাদ উৎস- আমাদের সময়

‘আপনাদের সমর্থনেই আমরা এতদূর এসেছি, দোয়া করবেন’
একের পর এক সাফল্য উপহার দিয়ে বাংলাদেশের মানুষকে গৌরবের উপলক্ষ এনে দিচ্ছে লাল-সবুজের মেয়েদের ক্রিকেট দল। বৃহস্পতিবার স্কটল্যান্ডকে ৪৯ রানে হারিয়ে টি-টুয়েন্টি বিশ্বকাপে খেলার টিকিট নিশ্চিত করেছেন সালমা-রুমানারা। বহুদূর এগিয়ে যাওয়ার স্বপ্নে বিভোর টিম টাইগ্রেস এবার মনচ্ছবি আঁকছে বিশ্বকাপের মঞ্চেও ভালো কিছু করার।
বাছাইপর্বের সেমিফাইনাল ছিল বাংলাদেশের ৫০তম আন্তর্জাতিক টি-টুয়েন্টি। দেশের হয়ে সব ম্যাচ খেলা রুমানা আহমেদও ফিফটি ছুঁয়েছেন এদিন। মাইলফলকের ম্যাচে দুই উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হয়েছেন এ অলরাউন্ডার। ভিআরএ গ্রাউন্ডে ম্যাচ শেষে পুরস্কার হাতে রুমানা কৃতজ্ঞতা জানালেন দেশের মানুষকেও, অকুণ্ঠ সমর্থন যুগিয়ে যাওয়ার জন্য।

‘ধন্যবাদ দেশবাসী। আপনারা সবসময় আমাদের সমর্থন করে আসছেন। আপনাদের সমর্থনে আমরা অনেকদূর এগিয়ে যাচ্ছি। আমরা পরবর্তী বিশ্বকাপে যাচ্ছি। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমরা ভালো কিছু করবো।’
আগামী ৯ থেকে ২৪ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজে বসবে মেয়েদের টি-টুয়েন্টি বিশ্বকাপের আসর। যেখানে অংশ নেবে দশটি দেশ। র‌্যাঙ্কিংয়ের সেরা আট দল ছাড়াও বাছাইপর্ব পেরিয়ে আসা বাংলাদেশ ও আয়ারল্যান্ড খেলবে বিশ্বকাপে। বাছাইপর্বের বাধা টপকেই ২০১৬ ও ২০১৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ খেলেছিল টিম টাইগ্রেস।
দেশ ছাড়ার সময় অধিনায়ক সালমা খাতুন একরকম ঘোষণাই দিয়ে গেছেন; বলে যান- আমরা বিশ্বকাপে অবশ্যই খেলবো। বিশ্বকাপে যাওয়া নিশ্চিত হয়েছে। তার আগে বাছাইপর্বের ট্রফিতেও পাখির চোখ থাকছে সালমা-জাহানারা-রুমানাদের।

শনিবার বাছাইপর্বের ফাইনালে মুখোমুখি হবে টাইগ্রেস ও আইরিশ মেয়েরা। বাছাইপর্ব শুরুর আগে আয়ারল্যান্ডের মাটিতে এসেছে দারুণ সাফল্য। আইরিশদের বিপক্ষে ২-১এ টি-টুয়েন্টি সিরিজ জিতে নেয় সফরকারীরা। সদ্যই এশিয়া কাপ জয়ের অভিজ্ঞতার সঙ্গে আয়ারল্যান্ড সাফল্যের আত্মবিশ্বাস নিয়েই নেদারল্যান্ডসে পা রাখেন লাল-সবুজের মেয়েরা। চ্যানেলআই
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

জনসভা থেকেই ‘কর্মপন্থা-কর্মসূচি’ ঘোষণা করবে বিএনপি

বিএনপির পূর্বঘোষিত আগামী শনিবারের জনসভায় দলের ভবিষ্যত কর্মপন্থা ও কর্মসূচির কথা জানানো হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। এর আগে এক যৌথ সভা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন ঢাকা জেলা, গাজীপুর, টাঈাইল, মুন্সিগঞ্জ, ঢাকা মহানগর বিএনপিসহ বিএনপির অঙ্গ ও সহযো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *