Breaking News
Home | সারাদেশ | বোটানিক্যাল গার্ডেনে র‍্যাবের হাতে আটক ৮

বোটানিক্যাল গার্ডেনে র‍্যাবের হাতে আটক ৮

রাজধানীর বোটানিক্যাল গার্ডেনে অভিযান চালিয়ে বিভিন্ন অপরাধে আট জনকে আটক করেছে র‍্যাব।শুক্রবার বিকেলে এই অভিযান পরিচালনা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম গাউস।

অভিযানে গাঁজা সেবনের দায়ে সবুজ ও আলামিন নামে দুই যুবককে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের উভয়কে ছয় মাস করে কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

একই সময়ে ইয়াবা সেবনের দায়ে শামিম ও গাঁজা সেবনের দায়ে সোহেল রানাকে একই মেয়াদে কারাদণ্ড দেয়া হয়।

গাঁজা সেবনের দায়ে আরো তিনজনকে আটক করে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এদের দুজন মিরপুর কমার্স কলেজের বিবিএ পড়ুয়া শিক্ষার্থী এবং অপর জন চীন থেকে পড়াশোনা করে ফেরা ছাত্র। ঢাকাটাইমসকে এসব তথ্য নিশ্চিত করেছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম গাউস।

এছাড়া বোটানিক্যাল গার্ডেনে অনুপ্রবেশকারীদের সাথে স্থানীয়দের অসদাচরণ, টাকা-পয়সা হাতিয়ে নেয়া এবং ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে শাহিন (২১) নামে এক যুবককে আটক করে ১ বছরের কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

আটককৃত শাহিন পিরোজপুর জেলার ইন্দরকানী গ্রামের শাহাদাত আলীর ছেলে। বোটানিক্যাল গার্ডেনে ঘুরতে আসা এক দম্পতিকে ভয়ভীতি প্রদর্শন করে ২০০ টাকা আদায় করার অপরাধে তাকে এ সাজা দেয়া হয় বলে জানিয়েছেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

টাকা আদায়কালে ঐ দম্পতির নারী সদস্যকে নানা ভাবে বিরক্ত করা, আপত্তিকর কথা এবং বাড়তি টাকা দিলে পার্কের ভেতরে ঘনিষ্ট হওয়ার সুযোগ করে দেয়ার প্রস্তাব দেয় শাহিন।

ম্যাজিস্ট্রেট এস এম গাউস ঢাকাটাইমসকে বলেন, ‘আমরা এখানে অভিযান পরিচালনা করতে আসার পর আমাদের কাছে অনেকে অভিযোগ করেন এখানে বিভিন্ন জিনিসের বাড়তি দাম নেয়া হয়, বিরক্ত করা, ভয়ভীতি দেখিয়ে টাকা আদায় করা হয়। আমরা এসব বিষয়ে অভিযান পরিচালনা করছি। মূলত এসব কাজের সাথে এখানকার স্টাফদের ছেলেরা জড়িত।’

About admin

Check Also

নির্বাচনের আগে সংলাপের সুযোগ নেই: ইসি সচিব

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে দেশের প্রধান দুই রাজনৈতিক দলের মধ্যে সংলাপের আর সুযোগ নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ। বৃহস্পতিবার (১৬ আগস্ট) দুপুরে তিনি আরও জানান, জাতীয় নির্বাচনের ৮০ ভাগ প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে। বিস্তারিত আসছে...