Breaking News
Home | টেলিগ্রাফ | মাদকের বিরুদ্ধে আমরা লোক দেখানো তামাশা করছি: জুনায়েদ সাকী

মাদকের বিরুদ্ধে আমরা লোক দেখানো তামাশা করছি: জুনায়েদ সাকী

মাদক একটি গুরুতর সমস্যা। এই মাদক ব্যবসায়ীদের সাথে জড়িত রয়েছে সরকারি দলের নেতা-কর্মীসহ বিভিন্ন প্রশাসনের কর্মকর্তারা। মাদক ব্যবসায়ীর সাথে প্রশাসন ও সরকারী দলের যোগসাজশ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিন্ন করলে মাদক ব্যবসা রোধ করা সম্ভব বলে মনে করি। মাদক ব্যবসায়ীদের সাথে প্রশাসনের বন্ধুত্বপূর্ণ সম্পর্র্ক ছিন্ন না করে ক্রসফায়ারে মানুষ হত্যা করছে- এটা গ্রহণযোগ্য নয়।

যদি কোন রাষ্ট্র অপরাধ দমন করতে সে দেশের অপরাধীদের ক্রসফায়ার করে, তাহলে বুজতে হবে, সে দেশের ভবিষ্যত নেই। আসলে আমরা মাদকের বিরুদ্ধে লোক দেখানো তামাশা করছি। রাষ্ট্রীয় ক্ষমতার ছত্রছায়াতেই চলছে মাদকের ব্যবসা। পরিচিতি : প্রধান সমন্বয়কারী, গণসংহতি আন্দোলন বাংলাদেশ/মতামত গ্রহণ : মো. এনামুল হক এনা/সম্পাদনা : জাফরুল আলম, উৎস- আমাদের সময়

আরও পড়ুন- মসজিদে পতাকা উত্তোলনের আদেশ চীনে
জাতীয়তাবাদকে শক্তিশালী করতে চীনের প্রতিটি মসজিদে জাতীয় পতাকা উত্তোলন বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়া প্রতিটি মসজিদে চীনা জাতীয়তাবাদ বৃদ্ধি পায় এমন বই রাখারও নির্দেশ দেয়া হয়েছে। সম্প্রতি পতাকা উত্তোলন ও বই রাখার নির্দেশ জারি করেছে চীনা ইসলামিক অ্যাসোসিয়েশন।
এ ঘোষণায় বলা হয়েছে, প্রতিটি মসজিদের মূল প্রাঙ্গনে চীনা পতাকা উত্তোলন করতে হবে। এছাড়া মসজিদের পাঠাগারে দেশটির সংবিধান এবং সংস্কৃতি ও সামাজিক মূল্যবোধ বৃদ্ধি পায় এমন বই রাখতে হবে। খবর গ্লোবাল নিউজের।

চীনের মুসলমান সম্প্রদায়ের মধ্যে জাতীয়তাবাদ ও সংস্কৃতি ছড়িয়ে দিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে লাসার তিব্বত বিশ্ববিদ্যালয়ের নৃতাত্ত্বিক গবেষণা বিশেষজ্ঞ এবং প্রফেসর জিয়োনং কুংনি জানান, এই উদ্যোগটি সুদৃঢ়ভাবে পরিচালিত হলে ধর্মীয় সংস্কৃতি ও চীনা সংস্কৃতি মিলে ধর্মকে সমৃদ্ধ করতে পারে।
ইসলাম ধর্মের পাশপাশি অন্যান্য ধর্মের অনুসারীদের প্রতিও একই আইন জারি করারও আহ্বান জানান তিনি। ২০১৪ সাল থেকেই দেশটির বেশকিছু মসজিদে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সম্প্রতি এ নির্দেশ জারির পর চীনের বেশিরভাগ মসজিদে পতাকা উত্তোলন করা শুরু হয়েছে।

তবে মুসলমানদের মধ্যে জাতিয়তাবাদ জাগ্রত করতে মসজিদে পতাকা উত্তোলনের আদেশের সমালোচনা করেছেন অনেকেই। যদিও দেশটিতে সরকারের বিরুদ্ধে সমালোচনার তেমন কোনও সুযোগ নেই। (ঢাকাটাইমস/২৫মে/একে)
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

‘দিল্লি লুটের সময়ও এত টাকা লুট হয়নি’

দেশের ব্যাংক ও আর্থিক খাতের বিশৃঙ্খলা ও অনিয়ম নিয়ে জাতীয় সংসদে বিরোধী দল জাতীয় পার্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *