Home | টেলিগ্রাফ | ৭৫ হাজার টাকার ফোনে থাকবে এসি, অজুহাত ফাইন্ডার, বিছানা

৭৫ হাজার টাকার ফোনে থাকবে এসি, অজুহাত ফাইন্ডার, বিছানা

ডিশ অ্যানটেনা-মন্ত্রী-আমলারা কাজ করেই সময় পান না, টিভি দেখবেন কখন? তাই এই ফোনে টিভি দেখার জন্য থাকবে ন্যানো ডিশ অ্যানটেনা। টকিং টম ভিআইপি ভার্সন-এই স্পেশাল টকিং টম অ্যাপ চালু করলেই টম বিড়াল স্ক্রিনে এসে শেখাবে কোন ইস্যুতে, কীভাবে, কোন অ্যাঙ্গেলে কথা বলতে হয়।
স্পেশাল স্ট্রিট ভিউ-মন্ত্রী-আমলাদের সময়ের দাম অনেক। তাই রাস্তায় নামলে এই অ্যাপটি রং সাইড চিনতে সাহায্য করবে, যাতে সহজে চলাচল করা যায়। এসি-মন্ত্রী-আমলারা এসির বাতাস খেতে অভ্যস্ত। মাঝেমধ্যে তাঁদের যত্রতত্র যেতে হয়। তাই এই ফোন মুখের সামনে ধরলে বের হবে এসির হাওয়া।

প্রেশার ডিটেক্টর- ব্লাড প্রেশার কিংবা সুগার বেড়ে গেলে ফোন ভাঁজ করে হাতে দিলে প্রেশার এবং সুগার লেভেল জানা যাবে।কফি মেকার-সময়ে-অসময়ে চা-কফি খেতে ইচ্ছে করলে ফোনটা কাপের মতো করে মুখে ধরলেই ধোঁয়া ওঠা কফি বের হবে।
ডিএসএলআর ক্যামেরা মন্ত্রী-আমলাদের জন্য কম মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা যথেষ্ট নয়। সেলফি তোলার এই ফোনে থাকবে ডিএসএলআর ক্যামেরা।
ফাইল ডিটেক্টর-মন্ত্রী-আমলাদের অনেক কাজ। তাই প্রয়োজনীয় ফাইল কোথায় রাখেন, তা ভুলে যান। ফাইল ডিটেক্টর টেবিলের চিপাচাপা থেকে ফাইল খুঁজে দেবে।স্পেশাল অ্যালার্ম-পাঁচ বছর পর পর মন্ত্রী-উপমন্ত্রীরা যেন নিজ এলাকায় যাওয়ার ব্যাপারটা ভুলে না যান, সে জন্য এই ফোনে থাকবে স্পেশাল অ্যালার্ম।

ওজন মাপার যন্ত্র- কাজে ব্যস্ত থাকায় ওজন মাপতে পারেন না তাঁরা। নতুন ফোনে থাকবে ওজন মাপার সুব্যবস্থা। ফোনের ওপর দাঁড়ালেই ডিসপ্লেতে ওজন দেখা যাবে।
অজুহাত ফাইন্ডার- দুষ্টু সাংবাদিকেরা কোনো ইস্যুতে প্রশ্ন করে বিপাকে ফেললে অজুহাত ফাইন্ডার অ্যাপ করে দেবে মুশকিল আসান।বিছানা- কাজের ক্লান্তিতে শুয়ে একটু গড়াগড়ি দিতে চাইলে ফোনটাকে রাবারের মতো টেনে বিছানা বানানো যাবে। উৎস- প্রথম আলো
বিশ্বকাপ ফুটবলের পূর্বপ্রস্তুতি
১. আপনার পছন্দের দলের পক্ষ নিয়ে বন্ধুদের সঙ্গে করতে হতে পারে তুমুল তর্ক। তা গড়াতে পারে চিৎকার-চেঁচামেচি পর্যন্ত। সুতরাং সব ক্ষেত্রে সর্বোচ্চ পারফরম্যান্স জাহির করতে হলে এখন থেকেই গলার যত্ন নিন। দুই বেলা গরম পানিতে লেবু মিশিয়ে গারগল করুন। সঙ্গে দীর্ঘ সময় চিৎকারের অভ্যাস রপ্ত করতে হারমোনিয়াম নিয়ে রেওয়াজও করতে পারেন।

২. খেলা শুরু হওয়ার আগেই বিশ্বকাপ ফুটবল সম্পর্কে কিছু প্রয়োজনীয় তথ্য জেনে নিতে ভুলবেন না। গত বিশ্বকাপের পর ফুটবল দুনিয়ায় অনেক পরিবর্তন হয়েছে। সেগুলো অজানা থাকলে আড্ডায় অস্বস্তিকর পরিস্থিতির মুখোমুখি হতে হবে। ‘এবার ইতালি বিশ্বকাপ জিততে পারে’ অথবা ‘আর্জেন্টিনার তেভেজ নেক্সট ম্যাচে গোল দেবে’—এ ধরনের কথা বলে হাসির পাত্র হবেন না।
৩. ফুটবল খেলায় হার-জিত থাকবে। সুতরাং পছন্দের দল হেরে গেলে হতাশ হবেন না। প্রতিপক্ষের সমর্থকদের সঙ্গে তর্কে জেতার জন্য রেফারি ঘুষ খেয়েছে—জাতীয় কতিপয় অজুহাত এখনই রেডি করে ফেলুন। ভবিষ্যতে কাজে দেবে।
৪. বাসার ছাদে বা আশপাশে সবচেয়ে উঁচু এবং সুন্দর জায়গায় পছন্দের দলের পতাকা টাঙিয়ে ফেলার এখনই সময়। দেরি হয়ে গেলে, ‘পতাকা টাঙানোতে না, আমরা খেলায় জিততে চাই’—জাতীয় ডায়লগ দেওয়া ছাড়া কোনো উপায় থাকবে না।

৫. পরিবারের রাঁধুনি প্রতিপক্ষ দলের সমর্থক হলে প্রয়োজনীয় কিছু রান্না শিখে ফেলুন। এ জন্য সহযোগিতা নিতে পারেন ইউটিউবের। এ ছাড়া খেলার আগে আগে একবারে কয়েক দিনের বাজারও সেরে ফেলতে পারেন। ঘরে বেশি বেশি শুকনো খাবার মজুত করতেও ভুলবেন না।
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

‘দিল্লি লুটের সময়ও এত টাকা লুট হয়নি’

দেশের ব্যাংক ও আর্থিক খাতের বিশৃঙ্খলা ও অনিয়ম নিয়ে জাতীয় সংসদে বিরোধী দল জাতীয় পার্টি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *