Breaking News
Home | সংবাদ | ‘বয়স্ক মানুষ, কী বলি, বললে উনি রাগ হয়ে যান’

‘বয়স্ক মানুষ, কী বলি, বললে উনি রাগ হয়ে যান’

জিনিসপত্রের দাম নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের এক বক্তব্যকে সঠিক নয় বলে দাবি করেছে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন, মন্ত্রী এরকম ‘উল্টা-পাল্টা’ করতে থাকলে তার বিরুদ্ধে তিনি কথা বলতেই থাকবেন। কিছুদিন আগে বয়স প্রসঙ্গেও তাদের মধ্যে বাগাড়ম্বর হয়েছিল। বয়সে এম এ মুহিতের বছরখানেকের বড় বদরুদ্দোজা চৌধুরী।

গতকাল মঙ্গলবার বিকালে এক অনুষ্ঠানে বি চৌধুরী আবারও অর্থমন্ত্রীর সমালোচনায় ওই প্রসঙ্গ তুলে বলেন, সম্মানিত ব্যক্তি বয়স্ক মানুষ, অনেক দিন ধরেই মন্ত্রী আছেন, কী বলি, বলার কিছুই নেই। বললে উনি রাগ হয়ে যান। এর আগে কিছু ভালো পরামর্শ দিয়েছিলাম, পদত্যাগ করতে বলেছিলাম, তখন উনি আমাকে বলেছেন রিটায়ারমেন্টে যেতে।

আমার কথা হল, যেদিন আমি বাংলাদেশের বিরুদ্ধে একটি ক্ষতিকর কথা বলব, একটি ক্ষতিকর কাজ করব, ইনশাল্লাহ, আমাকে বলতে হবে না, আমি সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়ে রিটায়ার করব। কিন্তু যতদিন আপনি করতে থাকবেন উল্টা-পাল্টা, আমি বলতেই থাকব। কারণ আমরা জনগণের প্রতিনিধিত্ব করি, আমি তো আমার জন্য করি না।আসন্ন বাজেট নিয়ে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় অর্থমন্ত্রীর একটি বক্তব্য ‘ভ্রান্ত’ দাবি করে এসব বলেন বিকল্পধারার সভাপতি বি চৌধুরী।

তিনি বলেন, ফেইসবুকে দেখলাম, মাননীয় অর্থমন্ত্রী সাহেব বলছেন, গত ১০ বছরে নাকি বাংলাদেশের কোনো জিনিসের দাম বাড়েনি। চিন্তা করেন, মানে ইয়াবা কি বেশি বিক্রি হচ্ছে, নাকি বেশি স্মাগলিং হচ্ছে? এটা কী কথা? একটা লিমিট থাকা উচিত।নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম রোজায় বেড়েছে দাবি করে বদরোদ্দোজা চৌধুরী বলেন, আপনারা জানেন যে মুরগি ছিল ১৮০ টাকা কেজি সেটা এই রোজার মধ্যেই এখন ৩২০ টাকা হয়েছে। চাল, ডাল, নুন, তেলের দাম বেড়েছে। পেট্রোলের দাম, বিদ্যুতের, গ্যাসের দাম কয়বার বাড়ছে? কিছুই নাকি বাড়েনি! কী কয় এগুলো?

‘সুশীল সমাজ’ ও রাজনীতিকদের উদ্দেশে তিনি বলেন, আগামীতে সুষ্ঠু নির্বাচন দেওয়া না হলে এই দেশে গণতন্ত্রের কবর রচনা হবে। তখন কিছুই করতে পারবেন না। তখন এমন সরকারও আসতে পারে যে সরকার গণতন্ত্রকে স্বীকার করে না। এটাও ভয়াবহ, সেই সরকার আসুন আমরা তা চাই না।সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক অধ্যাপক আবুল কাশেম ফজলুল হক, জেএসডির সভাপতি আ স ম আব্দুর বর ও সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ আরও অনেকে বক্তব্য দেন।
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

উত্তরায় ৯নং সেক্টরে পুলিশ কর্মকর্তার ‘আত্মহত্যা’

রাজধানীর উত্তরার ৯নং সেক্টরের একটি বাসা থেকে এক পুলিশ কর্মকর্তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *