Breaking News
Home | সংবাদ | ছাত্রদল সভাপতি রাজিব ফের কারাফটক থেকে আটক

ছাত্রদল সভাপতি রাজিব ফের কারাফটক থেকে আটক

জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসানকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের মূলফটক থেকে ফের গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। চার মাস কারাভোগের পর বৃহস্পতিবার রাতে কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পাওয়ার পর ফের তাকে গ্রেপ্তার করা হয়।
ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয়ের যুগ্ম সম্পাদক সাঈফ মাহমুদ জুয়েল সমকালকে বলেন, সভাপতি রাজিব আহসানকে স্বাগত জানাতে সন্ধ্যা থেকেই ছাত্রদলের বিপুল সংখ্যক নেতাকর্মী কারাগারের সামনে অবস্থান নেন। রাত সাড়ে ৮টায় জামিনে মুক্তি পেয়ে তিনি কারাগার থেকে বের হন। কিছুক্ষণের মধ্যেই কারাফটকে ডিবি পুলিশের একটি দল তাকে ফের আটক করে নিয়ে যায়।

এদিকে ছাত্রদলের সভাপতিকে কারাফটকে ফের গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানিয়েছে সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি মামুনুর রশিদ মামুন ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান।এক বিবৃতিতে তারা বলেন, উচ্চ আদালতের নিষেধাজ্ঞা সত্বেও রাজিব আহসানকে জেলগেট থেকে পুনরায় গ্রেপ্তার আইনের শাসনের জন্য একটি খারাপ উদাহরণ হয়ে থাকলো। অবিলম্বে ছাত্রদলের সভাপতির নিঃশর্ত মুক্তির দাবিও জানান তারা।রাজিব আহসানকে ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টন থেকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি ২৮ মামলায় গত ৩১ মে হাইকোর্ট থেকে জামিন পান। উৎসঃ সমকাল

উদ্বোধনী ম্যাচে সৌদির জালে রাশিয়ার পাঁচ গোল
মাঠে গড়াল রাশিয়া বিশ্বকাপ। বৃহস্পতিবার উদ্বোধনী ম্যাচে সৌদি আরবকে গোলে উড়িয়ে দিলো স্বাগতিক রাশিয়া। টুর্নামেন্টের প্রথম গোলটি করলেন রাশিয়ার মিডফিল্ডার ইউরি গাজিনস্কি। দ্বিতীয় গোলটি করেন ডেনিস চেরিশেভ। তৃতীয় গোলটি করেছেন আর্টেম ডিজিউবা। চতুর্থ গোলটি করেন ডেনিস চেরিশেভ। শেষ গোলটি করেন আলেকসান্দ্র গলোভিন। রাশিয়ার পরবর্তী ম্যাচ আগামী ১৯ জুন। এদিন মিসরের মুখোমুখি হবে তারা। আর সৌদি আরবের পরবর্তী ম্যাচ ২০ জুন। এদিন উরুগুয়ের মুখোমুখি হবে তারা।

আজ ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করতে থাকে রাশিয়া। ম্যাচের শুরুর দিকেই এগিয়ে যায় দলটি। ম্যাচের বয়স যখন ১২ মিনিট তখন বাঁ-দিক থেকে আলেকসান্দ্র গলোভিনের ক্রস থেকে হেড করে সৌদি আরবের জালে বল জড়ান ইউরি গাজিনস্কি। আন্তর্জাতিক ফুটবলে রাশিয়ার এই ফুটবলারের এটিই প্রথম গোল।
এরপর ৪৩তম মিনিটে রোমান জবনিনের পাস থেকে সৌদি আরবের গোলরক্ষককে বোকা বানান ডেনিস চেরিশেভ। ২-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় রাশিয়া। বিরতি থেকে ফেরার পর ম্যাচের ৫৬তম মিনিটে সৌদি আরব ব্যবধান কমাতে পারতো। মাঠের ডান দিক থেকে ডি-বক্সের মধ্যে পাস দেন সালমান আল ফারাজ। বলে আলতো ছৌঁয়া দিতে পারলে গোল হতে পারতো। কিন্তু সেই সুযোগ কাজে লাহাতে পারেননি তাইসার আল-জসিম।

৭১তম মিনিটে ৩-০ ব্যবধানে এগিয়ে যায় রাশিয়া। আলেকসান্দ্র গলোভিনের ক্রস থেকে হেড করে সৌদি আরবের জালে বল জড়ান আর্টেম ডিজিউবা। ৯১তম মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন ডেনিস চেরিশেভ। এরপর সৌদি আরবের ডি-বক্সের কাছে ফ্রি-কিক পায় রাশিয়া। ফ্রি-কিক থেকে গোল করতে ভুল করেননি আলেকসান্দ্র গলোভিন।
ম্যাচটি অনুষ্ঠিত হয় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে। এদিন ম্যাচ শুরুর আগে এই ভেন্যুতেই অনুষ্ঠিত হয় জমকালো এক উদ্বোধী অনুষ্ঠান। এই দুইটি দল রয়েছে গ্রুপ ‘এ’তে। এই গ্রুপে অন্য দুইটি দল হচ্ছে উরুগুয়ে ও মিসর। টুর্নামেন্টে অংশ নিচ্ছে ৩২টি দল। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই।

বিশ্বকাপে শুক্রবার তিনটি ম্যাচ রয়েছে। আজ বাংলাদেশ সময় সন্ধ্যা ছয়টায় মিসরের মুখোমুখি হবে উরুগুয়ে। এরপর বাংলাদেশ সময় রাত নয়টায় ইরানের মুখোমুখি হবে মরক্কো। আর বাংলাদেশ সময় রাত বারোটায় পর্তুগালের মুখোমুখি হবে স্পেন।
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

উত্তরায় ৯নং সেক্টরে পুলিশ কর্মকর্তার ‘আত্মহত্যা’

রাজধানীর উত্তরার ৯নং সেক্টরের একটি বাসা থেকে এক পুলিশ কর্মকর্তার লাশ উদ্ধার করা হয়েছে। নিহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *