Breaking News
Home | রাজনীতি | আশরাফের টিপসই দেয়া মনোনয়নপত্র বৈধ নয়: রিজভী |RTN24

আশরাফের টিপসই দেয়া মনোনয়নপত্র বৈধ নয়: রিজভী |RTN24

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মনোনয়নপত্র বৈধ নয় বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
তিনি জানান, সৈয়দ আশরাফের মনোনয়নপত্রে টিপসই দেয়া হয়েছে।তিনি গুরুতর অসুস্থ অবস্থায় অচেতন হয়ে থাইল্যান্ডে চিকিৎসাধীন আছেন। একজন প্রার্থীর এমন অবস্থার জন্য স্বাক্ষর কিংবা টিপসই সংশ্লিষ্ট দেশে বাংলাদেশ অ্যাম্বেসির একজন ফার্ষ্ট সেক্রেটারি কর্তৃক সত্যায়িত করতে হবে। যার মর্যাদা হবে প্রথম শ্রেণির একজন ম্যাজিষ্ট্রেটের সমমানের।

‘এমন কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হয়নি সৈয়দ আশরাফের মনোনয়নপত্র,’ দাবি করেন রিজভী।
সৈয়দ আশরাফের রোগমুক্তি কামনাও করেন বিএনপির এই নেতা।
রিজভী জানান, আশরাফের মনোনয়নপত্র নোটারি করা হয়েছে বাংলাদেশে, যা আইনসিদ্ধ নয়। সৈয়দ আশরাফের নামে নির্বাচনী কোনো ব্যাংক একাউন্ট নেই, যেখান থেকে নির্বাচনী খরচ চালানো হবে।
এতো সব সমস্যা থাকার পরেও সৈয়দ আশরাফের মনোনয়নপত্র বৈধ হলো কিভাবে? প্রশ্ন তোলেন বিএনপি মুখপাত্র।
লক্ষীপুর-৩ আসনে বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল কাগজপত্র ও অন্যান্য তথ্য দাখিল করে নাই। এরপরেও তার মনোনয়নপত্র বৈধ করা হয়েছে।

‘আওয়ামী লীগের অনেক দণ্ডিত নেতার মনোনয়নপত্র বৈধ হয়েছে। এ থেকে প্রমাণ হয় সরকারের পূর্ণ নিয়ন্ত্রণে নির্বাচন কমিশন,’ মন্তব্য করেন রিজভী।
রিটার্নিং অফিসারদের কক্ষ সংলগ্ন ‘ছোট রুম টক অব দি কান্ট্রি’ এমন মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, বিএনপি প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হবে কি না সেটি জানার জন্য বারবার রিটার্নিং অফিসার ঐ ছোট রুমে ছুটে যান।
মূলত সরকারের নির্দেশ শোনার জন্যই রিটার্নিং অফিসারকে বারবার ঐ রুমে যেতে হয় বলে দাবি করেন রিজভী।
বিএনপির প্রার্থীদের মনোনয়নপত্র নির্ভুল থাকার পরেও  রিটার্নিং অফিসার (ডিসি) বলেন, উপরের নির্দেশ আছে বলেই এই মনোনয়নপত্রটি বাতিল করতে আমি বাধ্য হচ্ছি।

সংবাদ সম্মেলন থেকে এসব তথ্য জানানোর পাশাপাশি রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ বিএনপির অসংখ্য মনোনয়ন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। টার্গেট করে ৫০ জনের মতো দলের হেভিওয়েট ও জনপ্রিয় নেতাসহ সাবেক এমপিদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।
বিএনপি মুখপাত্র বলেন, গণতন্ত্র ও সুষ্ঠু নির্বাচনের নেতিবাচক চরিত্র হলেন এইচ টি ইমাম। তিনি নির্বাচনকে নিয়ে যত রকমের কারিগরি করা দরকার তাই করছেন। আমরা বিশ্বস্ত সূত্রে এও জানতে পারছি-ভোটের দিন ইন্টারনেট থ্রি-জি, ফোর-জি মোবাইল নেটওয়ার্ক বন্ধ করে দেয়া হবে।
সরকারের সমালোচনা করলেই ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দেয়ার হুমকি দিয়েছে নির্বাচন কমিশন সচিব।
এফবি/এআরই/সুত্র: https://www.poriborton.com/politics/151961

About admin

Check Also

জেল থেকে বলছি: বিএনপি প্রার্থী ডা. শাহাদাতের চিঠি ভাইরাল |RTNews24

শীর্ষনিউজ, চট্টগ্রাম: কারাগারে থাকা চট্টগ্রাম-৯ (কোতোয়ালি) আসনে ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেন তার নির্বাচনী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *