Breaking News
Home | স্বাধীন | ‘বর্তমান সরকারের আমলে এক টাকার উন্নয়নে ১০০ টাকা লুট হয়েছে’

‘বর্তমান সরকারের আমলে এক টাকার উন্নয়নে ১০০ টাকা লুট হয়েছে’

জাসদ সভাপতি ও জাতীয় ঐক্যের নেতা আ স ম আব্দুর রব বলেছেন, বর্তমান সরকারের আমলে দেশে উন্নয়ন কিছু হয়েছে, তবে এক টাকার উন্নয়নে ১০০ টাকা লুট হয়েছে। সরকার ও আমলাদের জবাবদিহিতা না থাকায় উন্নয়নের নামে লুটপাট করা হচ্ছে। এর জন্য অপরাধীদের একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে।রবিবার (১৫ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ বাম ফ্রন্টের (মার্কসবাদী)উদ্যোগে ‘নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন

তিনি বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার অধীনে নির্বাচন আয়োজন হলে তা নিরপেক্ষ হবে না। নির্বাচন কমিশন সংস্কার করতে হবে। দেশের মানুষকে ভোট দেয়ার ক্ষমতা ফিরিয়ে দিতে হবে। জোর করে আর কাউকে ক্ষমতায় বসতে দেয়া হবে না। দেশের মানুষ তা দেবে না।
মানুষকে স্বাধীনভাবে বাঁচার সুযোগ দিতে হবে, শিশুদের নিরাপত্তা দিতে হবে উল্লেখ করে প্রধানমন্ত্রীর উদ্দেশে আব্দুর রব বলেন, আমরা সভা-সমাবেশ করতে মঞ্চ চাই না, সভা-সমাবেশ পালনে পুলিশ দিয়ে বাধা সৃষ্টি করবেন না। মানুষের বাকস্বাধীনতা ফিরিয়ে দিন, তবেই দেশের মানুষ আপনাকে ভালোবাসবে।
তিনি বলেন, ইভিএমের মাধ্যমে জাতীয় নির্বাচনের আয়োজন করা হলে মানুষ ভোট দিতে যাবে না। এ পদ্ধতিতে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কারণ ইভিএমে যত মার্কাই থাকুক ভোট নৌকাতেই যাবে।জাতীয় ঐক্যর মাধ্যমে আন্দোলন করে এই সরকারের পতন করা হবে বলেও তিনি মন্তব্য করেন।কমরেড ডাক্তার এম এ সামাদের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক এমপি অধ্যাপক হুমায়ুন কবির ইনু প্রমুখ। উৎস- পুর্ব পশ্চিম বিডি

টাইগারদের জয়ের ম্যাচে অনন্য নজির স্থাপন প্রবাসী বাঙালিদের
দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৩৭ রানের বিশাল জয় পেয়েছে বাংলাদেশ। মুশফিকুর রহীমের বীরত্বপূর্ণ ইনিংস, তামিম ইকবালের সাহসিকতা, মোহাম্মদ মিঠুনের নির্ভরশীল ইনিংস ও পরে বল হাতে মাশরাফি, মিরাজদের সাঁড়াশি বোলিংয়ে ১২৪ রানে ইনিংস গুটিয়ে যায় লঙ্কানদের ইনিংস।
এদিন পুরো ম্যাচ জুড়েই প্রবাসী বাংলাদেশি সমর্থকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ম্যাচ চলাকালীন পুরোটা সময় গ্যালারি মাতিয়ে রেখেছেন তারা। গলা ফাটিয়েছেন ‘বাংলাদেশ’, ‘বাংলাদেশ’ স্লোগানে। ম্যাচশেষে তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেননি বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।
মাশরাফির এই কৃতজ্ঞতা আরও বেড়ে যেত যদি তিনি জানতেন ম্যাচশেষে তার স্বদেশি মানুষেরা স্টেডিয়ামে স্থাপন করেছে অনন্য। ম্যাচ জয়ের আনন্দে পুরো গ্যালারী তখনো ‘বাংলাদেশ’ , ‘বাংলাদেশ’ চিৎকারে উন্মাতাল। এরই ফাঁকে গ্যালারিতে থাকা প্রবাসী বাঙালি দর্শকেরা শুরু করেন নিজ নিজ জায়গা পরিষ্কার করা।

তাদের পরিচয় বা বিস্তারিত কিছু না জানা গেলেও গায়ের টি-শার্ট দেখে বোঝা গেছে তারা চট্টগ্রামের বাসিন্দা। কারণ তাদের টি-শার্টে লেখা ছিল ‘চট্টগ্রাম টাইগারস’। মাঠে চট্টগ্রামের টাইগার তামিম ইকবাল দেখিয়েছেন অসীম সাহসিকতা আর মাঠের বাইরে গ্যালারিতে তার শহরের মানুষেরা স্থাপন করেছেন অনন্য এক দৃষ্টান্ত। মাঠ ছাড়ার আগে নিজেদের ফেলানো ময়লাগুলো নিজেরাই পরিষ্কার করে মাঠ ত্যাগ করেন তারা।
খবরটি শেয়ার করুন

About admin

Check Also

‘ডিজিটাল নিরাপত্তা আইন প্রত্যাহার না হলে আন্দোলন’

গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যের সমন্বয়ক, সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন বলেছেন, ‘সংসদে পাস করানো …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *